রবিবার, ১৯ মে ২০২৪, ১০:২২ অপরাহ্ন

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ৬৫ কোটি ছাড়াল

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ৬৫ কোটি ছাড়াল

স্বদেশ ডেস্ক:

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের সংখ্যা ৬৫ কোটি ছাড়িয়েছে। নতুন করে এ সময়ে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৪০ হাজার ৭১৩ জন আর মৃত্যু হয়েছে ৭৩৩ জনের।

গতকাল রোববার আক্রান্ত হয়েছিলেন ছয় লাখ ৪৭ হাজার ৭৫৩ জন আর মারা গেছিলেন দু’হাজার ১২৫ জন। তার আগে শনিবার আক্রান্ত হয়েছিলেন চার লাখ ২৯ হাজার ৭২৯ জন আর মারা গেছিলেন এক হাজার ৩০ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, সোমবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ কোটি ১৮ হাজার ৮৮ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ৪৬ হাজার ৫০৬ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬২ কোটি ৭০ লাখ ৮৪ হাজার ৮৭৭ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি আট লাখ ৬৩ হাজার ১০৬ জনে। মোট মারা গেছে ১১ লাখ ছয় হাজার ৮৬০ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৭৪ হাজার ৬৬৭ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৬৩০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৮০ লাখ ২৭ হাজার ৯৬৮ জন। আর মারা গেছে এক লাখ ৫৯ হাজার ৯৩ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৬৫ লাখ ৫৭ হাজার ৮৬১ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৮ হাজার ১৯৮ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৫৪ লাখ আট হাজার ৮৫২ জন। মারা গেছে ছয় লাখ ৯০ হাজার ২৩১ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877